রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

রাজশাহীতে মন্দিরের জমি অধিগ্রহণ না করার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহীতে মন্দিরের জমি অধিগ্রহণ না করার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি :

রাজশাহী হড়গ্রাম কাঁচা বাজার সম্প্রসারনের জন্য হড়গ্রাম মন্দিরের জমি অধিগ্রহণ না করার প্রতিবাদে- মানববন্ধন করা করেছে হিন্দু সম্প্রদায়িকরা। অংশগ্রহনে-হড়গ্রাম মন্দিরের সকল সদস্য ও হিন্দু সম্প্রদায় উপস্থিত ছিলেন।

আজ শুক্রবার(২৪নভেম্বর) দুপুর দুইটার সময় মানববন্ধ এবং গত(২৮আগষ্ট) জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি দেন। মানববন্ধনকারীরা বলেন রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন “হড়গ্রাম বাজার নির্মাণ” শীর্ষক প্রকল্পের আওতায় রাজশাহী জেলার বোয়ালিয়া থানাধীন ৫১নং হড়গ্রাম মৌজার ১৮.৫২৪ একর ভূমি রাজশাহী সিটি কর্পোরেশন এর অনকূলে জমি অধিগ্রহণকৃত নিম্ন তফশীল বর্ণিত সম্পত্তি অধিগ্রহণ তালিকা হ’তে অবমুক্ত করতে হবে আমাদের মন্দির রাখতে হবে।

নিম্ন তফসিল বর্ণিত সম্পত্তির মালিক স্বত্ত্বাধিকারী শ্রী শ্রী রাধিকা নাথেশ্বর শিব ঠাকুর ও শ্রী শ্রী মদন গোপাল দেব বিগ্রহ মন্দির প্রকাশ্য নাম হড়গ্রাম মন্দির। উক্ত তফসিল বর্ণিত সম্পত্তিতে সনাতন ধর্মাবলম্বী (হিন্দু)-দের, দেব-দেবীর (শ্রী শ্রী দূর্গা, শ্রী শ্রী লক্ষী, শ্রী শ্রী শীব, শ্রী শ্রী মদন গোপাল (রাধা-কৃষ্ণ) দেব এর মন্দির প্রতিষ্ঠিত আছে এবং হিন্দু জন সাধারণ তাদের ধর্মীয় সেবা গুজা, কীর্ত্তণ ও নাম যজ্ঞানুষ্ঠান পালন করে থাকেন। উক্ত সম্পত্তির আর,এস রেকর্ড ভ্রমাত্মক ভাবে প্রকাশিত ও প্রচারিত হওয়ায় অত্র মন্দির কমিটির জেলা রাজশাহীর যুগ্ম জেলা জজ প্রথম আদালতে বাদী হয়ে আর.এস প্রজাগণের বিরুদ্ধে তফসিল বর্ণিত সম্পত্তিতে বাদী মন্দির কমিটির ষোল স্বত্ত ঘোষনায় প্রার্থায় ২৭/৮৩ অঃ প্রঃ মামলা আনয়ন করেন। উক্ত মামলা গত ২৯/১১/২০০১ তারিখে বিবাদীগণের সঙ্গে সোলেনামা সূত্র রায় ও ডিগ্রি ঘোষিত হয়। অতপর অত্র দরখাস্তকারী বাদী পক্ষ মন্দির কমিটি সহকারী কমিশনার (ভূমি) বোয়ালিয়া, রাজশাহী অফিসে ২৬০//১৪-১৫ নং নামজারী মিস কেসে শ্রী শ্রী রাধিকা নাথেশ্বর শীর্ষ ঠাকুর ও শ্রী শ্রী মদন গোপাল দেব বিগ্রহ প্রকাশ্য নাম হড়গ্রাম মন্দির নামে নিম্ন তফসিল সম্পত্তি নাম খারিজ হয় এবং ১২৯২৩৯০ হোল্ডিং এ উক্ত সম্পত্তির খাজনাদী প্রদানে নিম্ন তফসিল বর্ণিত সম্পত্তি অত্র দরখাস্তকারী মন্দির কমিটি দখল ভোগ করে আসছে। এক্ষনে অত্র দরখাস্তকারী নিম্ন তফসিল বর্ণিত সম্পত্তি এল.এ. কেস নং- ১২/২০২২-২৩ এর গত ১৪/০৮/২৩ ইং তারিখে ৪৪১ নং জারির নোটিশ প্রাপ্ত হ’য়ে জ্ঞাত হচ্ছেন যে, নিম্ন তফসিল বর্ণিত সম্পত্তি “হড়গ্রাম বাজার নির্মাণ” প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণের প্রস্তাব করা হয়েছে। উক্ত ভূমি সনাতন ধর্মাবলম্বী (হিন্দু) জন সাধারণের উপাসনালয় ও বিভিন্ন দেব দেবীর বা বিগ্রহের মন্দির প্রতিষ্ঠিত। উক্ত ভূমি অধিগ্রহণ হলে অত্র এলাকার হিন্দু জন সাধারণের ধর্মীয় অনুষ্ঠানাদী পালনে ব্যাঘাত ঘটার এবং স্থানীভাব দেখা দিবার সমূহ সম্ভাবনা আছে। উক্ত স্থানে বাজার নির্মিত হ’লে ধর্মীয় আচার অনুষ্ঠান, দেব-দেবীর পূজা আর্চনার ও পরস্পর সৌহাদ্য পূর্ণ সহ অবস্থানের বর্তমানের সু-মধুর সু-সম্পর্ক বা সাম্প্রদায়িক সম্পর্ক ব্যাঘাত ঘটার সমূহ সম্ভাবনা দেখা দিবে। হেতু উক্ত দাগ ভূমিতে হড়গ্রাম বাজার নির্মাণ না করার জন্য অত্র দরখাস্তকারী মন্দির কমিটি হুজুর সমীপে আকুল আবেদন করছেন। এই মানববন্ধনে অংশগ্রহণ করেন হিন্দু সম্প্রদায়কের হাজারো মানুষরা। তাদের একটায় দাবি সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনা কাছে তাদের হড়গ্রাম মন্দির যেন কোন ভাবে বিনষ্ট না হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com